Bartaman Patrika
রাজ্য
 

  এসএসসি
শিক্ষা দপ্তরের কমিটির কাছে আজ
অভিযোগ জানাবেন অনশনকারীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার শিক্ষা দপ্তরের গড়ে দেওয়া কমিটির কাছে নিয়োগ সংক্রান্ত অভিযোগ জমা দেবেন এসএসসি চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারী প্রার্থী প্রকাশ ঘোষ বলেন, আজ, আমাদের এক প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীর তৈরি করা কমিটিকে অভিযোগগুলি জানাবে। তাদের সঙ্গে কথা বলার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।
বিশদ
দলের কেন্দ্রীয় নির্বাচনী কমিটির ঘোষণার আগেই দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থীর নাম সামনে এল কীভাবে, উঠছে প্রশ্ন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৫ মার্চ: রবিবার রাতে প্রবল টানাপোড়েনের পর অবশেষে আজ সকালে দার্জিলিং লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী হিসেবে রাজু সিং বিস্তের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করল বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি। এদিন সকালে কেন্দ্রীয় মন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডা সরকারিভাবে বিবৃতি দিয়ে আসন্ন লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ের প্রার্থীর নাম ঘোষণা করেছেন।
বিশদ

26th  March, 2019
জাল নোট-কাণ্ডের তদন্তে নতুন তথ্য
রাজ্যজুড়ে জাল নোট ছড়ানোর মূল
দুই মাথাকে হেফাজতে নিল পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যজুড়ে জাল নোট ছড়ানোর মূল মাথা রফিকুল শেখ ও তার এক সহযোগী। তারা একাধিক এজেন্ট নিয়োগ করেছে। তাদের মাধ্যমে নকল নোট কলকাতা সহ দেশের বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছে। বিনিময়ে মোটা অঙ্কের কমিশন পাচ্ছে তারা।
বিশদ

26th  March, 2019
শিশুকন্যাকে ধর্ষণ করে
খুনের মামলার রায় আজ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৩ সালে ময়দান এলাকায় ফুটপাত থেকে আড়াই বছরের এক ঘুমন্ত শিশুকন্যাকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ ও শ্বাসরোধ করে খুন করা হয় বলে অভিযোগ ওঠে সুরেশ পাশোয়ান নামে এক যুবকের বিরুদ্ধে। আজ, মঙ্গলবার সেই চাঞ্চল্যকর মামলার রায় ঘোষণা করবেন কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক সিদ্ধার্থ কাঞ্জিলাল।
বিশদ

26th  March, 2019
ব্রিডেগে মোদির সভায় দর্শকদের মাথার উপর ছাউনির ভাবনা, খরচ কয়েক কোটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেডের জনসভায় দর্শকদের মাথার উপর ছাউনির ব্যবস্থা করছে রাজ্য বিজেপি। এ জন্য খরচ হবে কয়েক কোটি টাকা। আগামী ৩ এপ্রিল চৈত্রের প্রচণ্ড দাবদাহে দর্শকদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে দলীয় সূত্রের দাবি।
বিশদ

26th  March, 2019
ভোটের মাঝেই পাহাড় জয়ের স্বপ্ন
বুকে হিমালয়ে পাড়ি সাত বাঙালির

 রাহুল দত্ত, কলকাতা: ভোটযুদ্ধের মাঝেই পাহাড় জয়ের স্বপ্ন নিয়ে রওনা দিচ্ছে একদল বাঙালি। এভারেস্ট, কাঞ্চনজঙ্ঘা থেকে মাকালু, চো-ইউ’র উদ্দেশে পাড়ি জমাচ্ছেন রাজ্যের সাত পর্বতারোহী। সব কিছু ঠিক থাকলে, ভোট গ্রহণের অন্তিম পর্বে বা ফল ঘোষণার আগে-পরে আসতে পারে সুখবর।
বিশদ

26th  March, 2019
চরম ক্ষোভ প্রকাশ বিচারকের
তদন্তে একগুচ্ছ অসঙ্গতি, ‘পকসো’
মামলা থেকে খালাস অভিযুক্ত যুবক

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ওই যুবকের বিরুদ্ধে।
বিশদ

26th  March, 2019
দার্জিলিংয়ে এনডিএ প্রার্থী হচ্ছেন রাজু বিস্ত
১২ কেন্দ্রের প্রার্থী দিতে
হিমশিম খাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা: আজ, সোমবার রাজ্যে প্রথম দফার ভোটের জন্য মনোনয়নপত্র পেশ করার শেষ দিন। অথচ এখনও ১২টি আসনে উপযুক্ত প্রার্থী খুঁজে পেতেই রীতিমতো হিমশিম খাচ্ছে বিজেপি। আগামীকাল, মঙ্গলবারের মধ্যে দ্বিতীয় দফার ভোটের জন্য তিনটি কেন্দ্রের প্রার্থীদের মনোনয়ন পেশ করতে হবে। আর এই পরিস্থিতিতে রবিবার গোটা দিন নানা টালবাহানার পর রাতে বিজেপির তরফ থেকে বিবৃতি দিয়ে ঘোষণা করা হল, দার্জিলিং কেন্দ্রে তাদের প্রার্থী হচ্ছেন দলীয় যুব মোর্চার সদস্য রাজু সিং বিস্ত। এদিন জিএনএলএফ এবং বিমল গুরুংপন্থী গোর্খা জনমুক্তি মোর্চার পক্ষ থেকে যৌথভাবে রাজুর নাম বিজেপিকে প্রস্তাব করা হয়।
বিশদ

25th  March, 2019
মমতাকেই প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে সোশ্যাল মিডিয়ায় প্রচারে ঝড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের প্রধানমন্ত্রীর আসনে তাঁকে দেখতে চাই। লোকসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল ও তার অনুগামী বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিকৃতি ব্যবহার করে এই প্রচার ঝড় তুলেছে। গত জানুয়ারিতে ব্রিগেডে মমতাকে মধ্যমণি করে দেশের তাবড় রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্ব ‘ইউনাইটেড ইন্ডিয়া’ গড়ার ডাক দিয়েছিলেন।
বিশদ

25th  March, 2019
ভোটের মুখে কালো টাকার হদিশ করতে রাজ্যে সাত হাজার করদাতার বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিল্লির

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: সামনেই লোকসভা ভোট। তাই কালো টাকার রমরমা চারদিকে। সব দিকেই কড়া নজর আয়কর দপ্তরের। বেআইনি লেনদেন বা সম্পত্তির পুরনো হিসেবের খাতাও খুলছে তারা।
বিশদ

25th  March, 2019
 যাদবপুরে বিকাশের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী নাও দিতে পারে, সিদ্ধান্ত আজ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর লোকসভা কেন্দ্রে বাম প্রার্থী বিকাশ ভট্টাচার্যকে পরোক্ষে সমর্থন জানাতে চলেছে কংগ্রেস। আজ, সোমবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক দিল্লিতে। সেখানে রাজ্যের অবশিষ্ট আসনের প্রার্থীর নাম চূড়ান্ত হবে। সূত্রের খবর, সেক্ষেত্রে যাদবপুর আসনে প্রার্থী না দেওয়ার বিষয়টি চূড়ান্ত হতে চলেছে।
বিশদ

25th  March, 2019
 ৩ এপ্রিল শিলিগুড়ি হয়ে ব্রিগেডে আসছেন মোদি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাম্প্রতিক অতীতে বার তিনেক বাতিল হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবিত ব্রিগেডের জনসভা। কিন্তু লোকসভা ভোটের দোরগোড়ায় আগামী ৩ এপ্রিল বিজেপি প্রার্থীদের হয়ে প্রচারে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে হাজির হচ্ছেন মোদি। সূত্রের দাবি, ওইদিন উত্তরবঙ্গের শিলিগুড়িতে প্রথম সভা করার কথা রয়েছে তাঁর। 
বিশদ

25th  March, 2019
 ঘোষিত প্রার্থীদের নিয়ে গোষ্ঠীদ্বন্দ্বে বঙ্গ নেতৃত্বের উপর ক্ষুব্ধ কেন্দ্রীয় নেতারাই

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মার্চ: নিশীথ প্রামাণিক, খগেন মুর্মু, সায়ন্তন বসু, লকেট চট্টোপাধ্যায়—বিজেপির একের পর ঘোষিত প্রার্থীকে নিয়ে যেভাবে দলের মধ্যেই গোষ্ঠীদ্বন্দ্ব মাথাচাড়া দিয়ে উঠেছে পশ্চিমবঙ্গে, তাতে ব্যাপক উদ্বিগ্ন গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতারা।
বিশদ

25th  March, 2019
 এসএসসি অনশনকারীদের পাশে দাঁড়িয়ে চিঠি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনশনরত স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) চাকরি প্রার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে চিঠি দিলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, গত ২৫ দিন ধরে এই প্রার্থীরা অনশন করছেন।
বিশদ

25th  March, 2019
 দেওয়াল লেখার শিল্পীর সংখ্যা কমছে, বাড়ছে অনীহাও

 সংবাদদাতা, তারকেশ্বর: ভোট-প্রচারের প্রথম ধাপই হল দেওয়াল লিখন। কিন্তু দেওয়াল লেখার শিল্পীর সংখ্যা ক্রমেই কমছে। ফ্লেক্স, ব্যানার ও স্টিকারের মত আধুনিক প্রচার পদ্ধতির দাপটে সমস্যায় পড়তে হচ্ছে ওই শিল্পীদের। দলীয় কর্মীরা দেওয়াল দখলের পরেই ডাক পড়ত তাঁদের।
বিশদ

25th  March, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

বিমল বন্দ্যোপাধ্যায়, ডায়মন্ডহারবার: চলতি মাসে ভোট প্রচার শেষ হতে চারদিন বাকি। কিন্তু এখনও পর্যন্ত ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের ভোট ময়দানে নেমে দেওয়াল লেখা, হোর্ডিং, ফ্লেক্সএর প্রচারে ...

 নয়াদিল্লি, ২৭ মার্চ (পিটিআই): পলাতক হীরে ব্যবসায়ী নীরব মোদির প্রত্যর্পণ মামলায় সহযোগিতা করার জন্য বুধবারই লন্ডন উড়ে গেল সিবিআই-ইডির একটি যৌথ দল। এই দলে রয়েছেন দু’টি সংস্থারই যুগ্ম-অধিকর্তা পর্যায়ের অফিসার। শুক্রবারই লন্ডনের আদালতে নীরব মোদির প্রত্যর্পণ মামলার শুনানি রয়েছে।  ...

কোপেনহেগেন, ২৭ মার্চ (এপি): সুইডেনে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে গুরুতর জখম হলেন পাঁচজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু গাড়ি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মধ্যরাতে স্টকহোম শহরের উত্তরপশ্চিম প্রান্তের একটি শিল্পতালুকে। সুইডেন পুলিসের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM